ব্রেকিং নিউজ

6/recent/ticker-posts

ক্রমশ জোরদার হচ্ছে বামেদের নির্বাচনী প্রচার

লিবারেশনের নির্বাচনী প্রচারে মানুষের নৈতিক সমর্থন  

বিশ্বরূপ দে   :  কলকাতা পুরভোটের দিন এগিয়ে আসার সাথে সাথে ক্রমশ জোরদার হচ্ছে বিভিন্ন ওয়ার্ডে বামপন্থী প্রার্থীদের নির্বাচনী প্রচার । উল্লেখযোগ্য বিষয় হলো বামফ্রন্ট মনোনীত প্রার্থীদের সাথে সমান তালে এগিয়ে চলেছে নকশালপন্থী সংগঠন সিপিআই (এমএল) লিবারেশন প্রার্থীদের প্রচার । এমনকি কোথাও কোথাও বামফ্রন্ট প্রার্থীদের প্রচারে মানুষের ভিরকে পেছনে ফেলছে লিবারেশনের প্রচারে মানুষের ভিড় ও নৈতিক সমর্থন । 

  তৃনমূল কংগ্রেস দ্বারা পরিচালিত পুরবোর্ডের দুর্নীতি ও ব্যর্থতার পাশাপাশি বিজেপির ভন্ডামির বিরুদ্ধে ছাত্রযুব সহ সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের ময়দানে নামার আহ্বান জানিয়ে কলকাতার প্রতিটা ওয়ার্ডে জোরকদমে চলছে সিপিআই, সিপিআইএম, আরএসপি এমনকি সিপিআই (এমএল) লিবারেশন প্রার্থীদের মিছিল, মিটিং ও বাড়ি বাড়ি প্রচার । বাম প্রার্থীদের জনসভায় সাধারণ মানুষের ভিড়ও চোখে পড়ার মতো । ভোটযুদ্ধে শেষমেষ বাম প্রার্থীরা কে কত নম্বর পাবেন সে বিষয়ে সংশয় থাকলেও তাদের প্রচার ও প্রচারে ভিড় জমানো সর্বস্তরের মানুষের ভিড় দেখে কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছে শাসকদল তৃনমূল । স্বাস্থ্য সাথী, "অমুক সাথী", "তমুক সাথী", লক্ষীর ভান্ডার মারফৎ সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার পরেও যে ১০০% মানুষের মন তৃণমূলের দিকে আকৃষ্ট করা সম্ভব হয় নি, তা পুরভোটের বাম-প্রচারে ভালোই টের পাচ্ছেন তৃনমূল নেতৃত্ব । তাই অগত্যা বিগত দিনের বাম রাজত্বের অপকীর্তি আর অপশাসনকেই ঢাল করে এগিয়ে চলেছেন তৃণমূলীরা । যদিও এসব নিয়ে কোন প্রতিক্রিয়ার বদলে পাড়ায় পাড়ায় তৃণমূলের গুন্ডারাজ ও পুরবোর্ডের ব্যার্থতা ও সাম্প্রদায়িক বিজেপির "ফোরেবাজি"-র প্রতিবাদে মানুষকে ভোট দেওয়ার কথা বলছেন বামেরা ।

  ১০০ নং ওয়ার্ডের বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থী কমরেড মীরা ঘোষ ও ১২৬ নং ওয়ার্ডের সিপিআই প্রার্থী কমরেড বিমান গুহঠাকুরতার সমর্থনে সরশুনার সতীন সেন পার্কের জনসভায় বক্তব্য রাখেন কমরেড মীনাক্ষী গোস্বামী । হাজারো মানুষের ভিড় হয় জনসভায় । 

  অন্যদিকে ১০৪ নং ওয়ার্ডের সিপিআই (এমএল) লিবারেশন প্রার্থী কমরেড মানস চ্যাটার্জি (বাবুন)-এর সমর্থনে স্থানীয় সন্ধ্যাবাজার মোড়ে এক বিশাল জনসভার আয়োজন করা হয় । উক্ত সভায় বক্তব্য রাখেন কমরেড বাসুদেব বসু, কমরেড অতনু চক্রবর্তী, শামিম আহমেদ ও অন্যান্য পার্টি নেতৃত্বগন । ১১২ নং ওয়ার্ডের সিপিআই (এমএল) লিবারেশন প্রার্থী কমরেড গণেশ পুষ্টির সমর্থনে মিছিলও ছিল নজরকাড়া । গণসঙ্গীতের মধ্যে দিয়ে প্রার্থীর সমর্থনে মিছিল নির্বাচনী প্রচারের এক অন্য মাত্রা সৃষ্টি করে । 

  ৪০ নং ওয়ার্ডের আরএসপি প্রার্থী কমরেড কাবেরী ভট্টাচার্য ও ১২৭ নং ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী কমরেড রিনা ভক্তের প্রচারও ভালোই প্রভাব ফেলছে মানুষের মধ্যে । 

  অপরদিকে ভারতের কমিউনিস্ট পার্টির রাজ্য সম্পাদকমণ্ডলী ও জাতীয় পরিষদের সদস্য তথা পূর্ব মেদিনীপুরের প্রাক্তন জেলা সম্পাদক ও প্রাক্তন বিধায়ক প্রয়াত কমরেড চিত্তরঞ্জন দাস ঠাকুরের স্মরণসভা অনুষ্ঠিত হলো নিমতৌরি স্মৃতি সৌধ প্রাঙ্গণে । উপস্থিত ছিলেন সিপিআইয়ের রাজ্য ও জাতীয় পরিষদ নেতৃত্ব, বামফ্রন্ট নেতৃবৃন্দ, জেলা নেতৃত্ব ও সকল কর্মীবৃন্দ ।

Post a Comment

0 Comments