ব্রেকিং নিউজ

6/recent/ticker-posts

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন সমূহের ডাকে পরিবহন ভবন অভিযান

 পরিবহন মন্ত্রীকে ডেপুটেশন দিলো AICCTU ও CITU সহ বিভিন্ন কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন সমূহ

বিশ্বরূপ দে  :   রাজ্যের পরিবহন শিল্পে ক্রমবর্ধমান আরাজগতা, দুর্নীতি, শ্রমিকদের ওপর নামিয়ে আনা কালা আইন ও বিভিন্ন ভাবে যাত্রীদের হয়রানির প্রতিবাদে ২৮শে ফেব্রুয়ারি সোমবার কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির পক্ষ থেকে পরিবহন ভবন অভিযানের মধ্যে দিয়ে রাজ্যের পরিবহন মন্ত্রীকে স্মারকলিপি দেওয়া হয় ।  

  এদিন দুপুর ২:৩০ মিনিটে সুবোধ মল্লিক স্কোয়ার থেকে পরিবহন ভবন অভিমুখে এক প্রতিবাদী মিছিল সংগঠিত করে AICCTU, CITU, INTUC সহ বিভিন্ন ট্রেড ইউনিয়নের শতাধিক নেতাকর্মী । পুলিশি বাধার সম্মুখীন হয়ে বাধ্য হয়েই গণেশ চন্দ্র এভিনিউতে পথ অবরোধ করে সেখানেই সভা করার সিদ্ধান্ত গ্রহণ করেন সংগঠন নেতৃত্ব । উক্ত সভায় বক্তব্য রাখেন AICCTU-এর রাজ্য সম্পাদক কমরেড দিবাকর ভট্টাচার্য, গৌরাঙ্গ সেন, CITU নেতা সুভাষ মুখার্জি, INTUC-র পক্ষে মৃনাল বোস, AITUC-র নওল কিশোর শ্রীবাস্তব প্রমুখ । 

  সভায় বক্তব্যের মধ্যে দিয়ে রাজ্য সরকারি পরিবহন শিল্পের শতাধিক শ্রমিকের বেআইনি ছাটাই প্রত্যাহার, ছাটাই হওয়া শ্রমিকদের পুনর্বহাল সংক্রান্ত ত্রিপাক্ষিক চুক্তিকে মান্যতা দেওয়া, শ্রমিক কর্মচারীদের কো-অপারেটিভের টাকা ফেরত দেওয়া, চিকিৎসার সুবন্দোবস্ত করা এবং সমস্ত কনট্যাক্ট ও এজেন্সি শ্রমিকদের স্থায়ীকরণের দাবি জানান ট্রেড ইউনিয়ন নেতৃত্ব । 

  সভা চলাকালীন ট্রেড ইউনিয়নগুলির তরফে একটি প্রতিনিধি দল পরিবহন মন্ত্রীকে স্মারকলিপি জমা দেন । ওই প্রতিনিধি দলে ছিলেন AICCTU-এর রাজ্য সম্পাদক কমরেড দিবাকর ভট্টাচার্য, CITU-র সুভাষ মুখার্জি, INTUC-র মৃনাল বোস, AITUC-র নওল কিশোর শ্রীবাস্তব প্রমুখ নেতৃবৃন্দ । সংগঠনগুলির দাবি অনুযায়ী, প্রতিটা বিষয় গুরুত্ব সহকারে দেখা হবে বলে আশ্বাস দিয়েছেন পরিবহন মন্ত্রী । 

  পরিবহন মন্ত্রীকে দেওয়া স্মারকলিপিতে উল্লিখিত বিষয়গুলির অবিলম্বে নিষ্পত্তি না হলে আগামীদিনে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন নেতৃত্ব ।

Post a Comment

0 Comments