ব্রেকিং নিউজ

6/recent/ticker-posts

আনিস খুনের ঘটনায় প্রতিবাদে সোচ্চার আইনজীবীরা

 পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি করলো "lawyers for democracy"

বিশ্বরূপ দে  :   ছাত্রনেতা আনিস খান হত্যাকান্ডের ন্যায় বিচার সহ রাজ্যের পুলিশমন্ত্রীর পদত্যাগ এবং এই নৃশংস হত্যাকান্ডের বিরুদ্ধে আন্দোলনরত বামপন্থী ছাত্রযুবদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে প্রগতিশীল আইনজীবী সংগঠনের পক্ষ থেকে ১লা মার্চ মঙ্গলবার "lawyers for democracy"-র ব্যানারে এক প্রতিবাদী মিছিল সংঘটিত হয় । 

  বিকেল চারটে নাগাদ কলকাতা হাই কোর্টের "বি-গেট"-এ জমায়েত করে মিছিল শেষ হয় ধর্মতলায় । AILAJ, AILU, LSJHR-এর মতো সংগঠনগুলির সদস্যদের পাশাপাশি, বিশিষ্ট আইনজীবী ও প্রাক্তন মেয়র বিকাশ রঞ্জন ভট্টাচার্য, সুজয় ভট্টাচার্য, দিবাকর ভট্টাচার্য, রবিলাল মৈত্র, অরিন্দম ভট্টাচার্য, অভিজিৎ দত্ত, মিহির ব্যানার্জি, সব্যসাচী চক্রবর্তী, শামীম আহমেদ, সুপ্রিয় রায় চৌধুরী সহ অন্যান্য প্রগতিশীল সংগঠনের আইনজীবীরাও এই মিছিলে অংশগ্রহণ করেন । মিছিল শেষে ধর্মতলায় একটি সংক্ষিপ্ত সভার আয়োজন করা হয় । উক্ত সভায় বক্তব্য রাখেন রবিলাল মৈত্র, মিহির ব্যানার্জি, অরিন্দম ভট্টাচার্য এবং কর্মসূচির আহ্বায়ক দিবাকর ভট্টাচার্য প্রমুখ । 

  আনিস খান হত্যার ন্যায় বিচারের পাশাপাশি, পুলিশমন্ত্রীর পদত্যাগ, দোষী পুলিশ কর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং হত্যাকাণ্ডের প্রতিবাদে গ্রেফতার হওয়া আন্দোলনরত বাম ছাত্রযুবদের অবিলম্বে মুক্তি না দিলে রাজ্যজুড়ে আইনজীবীদের আন্দোলন আরো তীব্রতর হবে বলে জানিয়েছেন প্রগতিশীল আইনজীবী সংগঠনের নেতৃবৃন্দ ।

Post a Comment

0 Comments