ব্রেকিং নিউজ

6/recent/ticker-posts

আবারও প্রভাবশালী তত্ত্ব, শিক্ষক বদলি নিয়ে সি বি আই তদন্তের নির্দেশ

Again dominant theory, CBI probe ordered into teacher transfer.

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি : ফের রাজ্য সরকারের ওপর চাপ বাড়লো, এবার শিক্ষক বদলি নিয়েও সি বি আই তদন্তের নির্দেশ জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের।

এবার শিলিগুড়ি সংলগ্ন দুটি স্কুলের প্রধান শিক্ষিকার বদলি সংক্রান্ত একটি মামলায় বৃহস্পতিবার জলপাইগুড়ি স্থিত কলকাতা হাই কোর্টের সার্কিট বেঞ্চে মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, এমন একটি রায় দান করায় চঞ্চল্য ছড়িয়ে পরছে গোটা উত্তরবঙ্গ জুড়ে।

উল্লেখ্য, মাত্র কয়েক মাসের ব্যাবধানে সান্তা মন্ডল নামের এক শিক্ষিকা যিনি শ্রীগুরু বিদ্যালয় থেকে বীরপাড়া হাই স্কুলে বদলি হয়ে গিয়েছিলেন প্রধান শিক্ষিকা হিসেবে, তিনি আবার প্রথমে এসিস্টেন্ট টিচার এবং কয়েকদিন পরেই প্রকাশিত একটি সার্কুলারে প্রধান শিক্ষিকা শ্রীগুরু বিদ্যালয়ের পদে নিয়গ পেয়ে যান, এই ব্যাবস্থার বিরুদ্ধে মামলা করেছিলেন শ্রীগুরু বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, সেই মামলায় বৃহস্পতিবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বদলি সংক্রান্ত বিষয়টির তদন্তভার কেন্দীয় তদন্তকারী সংস্থা সেন্ট্রাল বুরো অফ ইনভেস্টিগেশন এর হাতে তুলে দেবার রায় দেন।

এই প্রসঙ্গে, মামলাকারী শিক্ষক জানান, আমার কারো বিরুদ্ধে কোনো বিদ্বেষ নেই, আমি এই বদলির ব্যাবস্থার অনিয়ম নিয়ে মামলা করেছিলাম। 

অপরদিকে মামলাকারী শিক্ষকের আইনজীবী জানান, যে নিয়মে একজনকে মাত্র কয়েক মাসের মধ্যে নতুন সার্কুলার প্রকাশ করে একেবারে প্রধান শিক্ষিকার পদে নিয়োগ করা হয়, সেটা একমাত্র প্রভাবশালী কোন ব্যাক্তির মদতেই হতে পারে।

Post a Comment

0 Comments