ব্রেকিং নিউজ

6/recent/ticker-posts

AICCTU-এর নেতৃত্বে নোনাপুকুরে শ্রমিক আন্দোলন

 সমবায়ের টাকা ও আর্থিক দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ

বিশ্বরূপ দে

     শ্রমিক সমবায়ের টাকা ফেরত এবং আর্থিক দুর্নীতির তদন্তের দাবিতে ২১শে ডিসেম্বর'২২ বুধবার সিপিআই (এমএল) লিবারেশনের শ্রমিক সংগঠন AICCTU-এর পক্ষ থেকে দুপুর দুটোয় নোনাপুকুর ট্রাম ডিপোর গেটে এক অবস্থান বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করা হয় । 

  উক্ত কর্মসূচিতে বক্তব্য রাখেন AICCTU নেতা কমরেড দিবাকর ভট্টাচার্য, বাসুদেব বসু, CTC ইউনিয়ন নেতা গৌরাঙ্গ সেন, পেনশন এসোসিয়েশনের নেতা মধুসূদন চক্রবর্তী প্রমুখ । এ প্রসঙ্গে এইদিন এক প্রেস বিবৃতি জারি করেন AICCTU-এর রাজ্য সম্পাদক কমরেড দিবাকর ভট্টাচার্য । উক্ত বিবৃতিতে তিনি বলেন,"আমরা লক্ষ্য করছি এই সংস্থার শতাধিক কর্মী অবসর নেওয়ার পর (২০১৭ সালের এপ্রিল মাসের পর থেকে যাঁরা অবসর নিয়েছেন ) শ্রমিক সমবায়ে তাঁদের নিজেদের গচ্ছিত টাকা ফেরত পাননি । বহু অবসরপ্রাপ্ত কর্মীরা পেনশনও পাননা । ফলে তাঁরা অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছেন ।

 এদিকে শ্রমিকদের টাকা কোথায় গেল তার কোনো হদিস পাওয়া যাচ্ছে না । আমরা এই আর্থিক দুর্নীতির তদন্ত দাবি করছি । আমাদের সংগঠনের পক্ষ থেকে আজ ২১ ডিসেম্বর'২২ CTC-র অবসরপ্রাপ্ত কর্মীদের  ECCS (শ্রমিক সমবায় ) এর টাকা প্রদান, পেনসন চালু করা এবং অস্থায়ী, ঠিকা প্রথা বাতিল করে ওড়িশা সরকারের ন্যায় সকল কর্মীদের স্থায়ীকরণ, ত্রিপাক্ষিক চুক্তি কার্যকরী করা ও ছাঁটাই কর্মীদের কাজে পুনর্বহালের দাবিতে নোনাপুকুর ট্রাম ডিপো গেটে বিক্ষোভ অবস্থান এবং সমবায়ের চেয়ারম্যান ও পার্সোনেল অফিসারকে ডেপুটেশন দেওয়া হয় ।

Post a Comment

0 Comments