ব্রেকিং নিউজ

6/recent/ticker-posts

আনিস হত্যাকাণ্ডের বিরুদ্ধে রাজপথে ISF

 রাজ্য অবরুদ্ধ করার হুঁশিয়ারি দিলেন ISF বিধায়ক নওসাদ সিদ্দিকী

বিশ্বরূপ দে  :  আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র তথা স্টুডেন্ট ফ্রন্টের সংগঠক এবং রাজনৈতিক কর্মী আনিস খানের নৃশংস হত্যার প্রতিবাদে ১লা মার্চ মঙ্গলবার এক প্রতিবাদী মিছিল সংগঠিত করে ISF । "তোমার নাম আমার নাম আনিস খান" - এই স্লোগানে পাঁচ হাজারেরও বেশি ISF কর্মী-সমর্থকদের উদ্দীপ্ত মিছিলে আরো একবার উত্তাল হলো শহর কলকাতার রাজপথ । 

  শিয়ালদা স্টেশন চত্বর থেকে ধর্মতলা ওয়াই চ্যানেল পর্যন্ত এই মিছিলের নেতৃত্ব দেন ISF চেয়ারম্যান ও বিধায়ক মহম্মদ নওসাদ সিদ্দিকী । এছাড়াও মিছিলের অগ্রভাগে ছিলেন দলের রাজ্য নেতৃত্ব । 

  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশের এই নারকীয় হত্যাকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর পাশাপাশি, অবিলম্বে দোষীদের গ্রেফতার এবং বিচার বিভাগীয় তদন্তের দাবি তুলে মিছিলে স্লোগান দেন ISF নেতাকর্মীরা । মিছিল শেষে  ধর্মতলায় এক সভা অনুষ্ঠিত হয় । উক্ত সভায় বক্তব্য রাখেন বিধায়ক নওসাদ সিদ্দিকী, ISF-এর রাজ্য কমিটির কার্যকরী সভাপতি সামসুর আলি মল্লিক সহ একাধিক নেতৃবৃন্দ । 

  সভায় বক্তব্যের মধ্যে দিয়ে রাজ্য সরকারকে হুঁশিয়ারি দিয়ে নওসাদ সিদ্দিকী বলেন, "যতদিন পর্যন্ত আনিস খানের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করা হচ্ছে, ততদিন আমাদের এই দৃপ্ত প্রতিবাদ চলবে । আনিস ছিলেন গণ আন্দোলনের অন্যতম মুখ । ছাত্র আন্দোলনের প্রতিবাদী মুখ । যেখানেই অন্যায়, সেখানেই প্রতিবাদে সোচ্চার হয়েছে আনিস । এইরকম একজন প্রতিবাদী যুবককে রাতের অন্ধকারে ষড়যন্ত্র করে খুন করার পর শাসকদল কিছুতেই রেহাই পাবে না"।

  ISF-এর পাশাপাশি ইতিমধ্যেই আনিস হত্যাকাণ্ডে সিবিআই তদন্তের দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক মহল । আনিসের পরিবারও চাইছে সিবিআই তদন্ত । আনিসের ন্যায় বিচারের দাবিতে রাজ্যজুড়ে আন্দোলন সংগঠিত করেছে ISF ও একাধিক বামপন্থী ছাত্রযুব সংগঠন । এবিষয়ে বিধায়ক নওসাদ সিদ্দিকী বলেন, "আনিসের জন্য  যাঁরা পথে নেমেছেন, তাদের সঙ্গে একযোগে আমরা লড়বো । এই হত্যাকাণ্ডের ন্যায় বিচারের জন্য প্রয়োজনে গোটা রাজ্য অবরুদ্ধ করে দেওয়া হবে"। তিনি আরো বলেন, "আনিসের মৃত্যুর পর তৃণমূল কংগ্রেসের এক নেতা তাঁর নামে নোংরা কুৎসা রটিয়েছে । এটা কোনভাবেই বরদাস্ত করা হবে না"। সেই নেতাকে প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত বলে সভায় বলেন নওসাদ সিদ্দিকী ।  

  এছাড়াও এই সভায় বক্তব্য রাখেন লক্ষীকান্ত হাঁসদা, ফয়সাল খান, সীমা ভট্টাচার্য, গাজী শাহাবুদ্দিন সিরাজী, কুতুবুদ্দীন ফাতেহী, হাবিব সেখ, আলি কালিমুল্লাহ, ছাত্র ফ্রন্টের পক্ষে রাকেশ বেরা প্রমুখ । সভা পরিচালনা করেন নাসিরউদ্দিন মীর এবং সভাপতিত্ব করেন ISF-এর কার্যকরী সভাপতি সামসুর আলি মল্লিক । 

  ISF-এর সক্রিয় সংগঠক ছিলেন আনিস খান । এটা অনেকেই জোর করে অস্বীকার করার চেষ্টা করছেন । কিন্তু আগামীদিনে এই ইস্যু সহ রাজ্য সরকারের সমস্ত ধরনের দানবীয় নীতি ও কার্যকলাপের বিরুদ্ধে একজোট হয়ে রাস্তায় নেমে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন সামসুর আলি মল্লিক ।

Post a Comment

0 Comments